bpl bpl
বিপিএল দল সূচি ফলাফল পয়েন্ট টেবিল খবর ছবি ভিডিও

মাশরাফির রংপুরকে হারাল সিলেট

sylhet-sixers-got-wicket

রংপুর রাইডার্সকে ৩৭ রানে হারিয়েছে সিলেট সিক্সার্স। সিলেটের দেওয়া ১৮৮ রানের টার্গেটে ব্যাটিং করতে ১৬০ করে মাশরাফির রংপুর রাইডার্স। রংপুরের সর্বোচ্চ ৫৮ করে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রুশোভ।  

এর আগে বিপিএলের ১৮তম ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নেমেছে স্বাগতিক সিলেট সিক্সার্স এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের দলপতি মাশরাফি বিন মর্তুজা। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ডেভিড ওয়ার্নারের সিলেট তুলেছে ১৮৭ রান। গতকালই তারা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬৮ রানে অলআউট হয়েছিল।

রংপুর রাইডার্সের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে সিলেট সিক্সার্স। লিটন দাস এবং ডেভিড ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে গেইলদের ১৮৮ রানের লক্ষ্য দিয়েছে তারা। কিন্তু সিদ্ধান্তটাকে সঠিক প্রমাণ করতে ব্যর্থ হন তিনি নিজেই। শুরু থেকেই খরুচে বোলিং করতে থাকেন মাশরাফি, সোহাগ গাজীরা।

এদিন নিজেকে হারিয়ে খোঁজা সাব্বির রহমানকে ওপেনিংয়ে নামিয়ে দেয়া হয় লিটন দাসের সঙ্গে। তাতে অবশ্য কাজও হয়। একপাশ থেকে রানের ফোয়ারা ফোটাতে থাকেন লিটন। সাব্বির অবশ্য লিটনের তুলনায় নিষ্প্রভ ছিলেন। ২০ বলে তিনি করেন ২০ রান। তবে মাশরাফি, সোহাগ গাজীদের কচুকাটা করে মাত্র ২৯ বলে অর্ধশতক তুলে নেয়া লিটন দাস থামেন ৭০ রানে।

লিটন ফিরে গেলেও রানের চাকা সচল রাখেন ডেভিড ওয়ার্নার। তারসঙ্গে নিকোলাস পুরানও যোগ দেন। পুরান ১৬ বলে ২৬ রান করে ফেরেন আর ওয়ার্নার অপরাজিত থাকেন ৬১ রানে।

স্কোর:

সিলেট সিক্সার্স: ১৮৭/৫ (২০)
লিটন দাস ৭০ (৪৩)
সাব্বির রহমান ২০ (২০)
ডেভিড ওয়ার্নার ৬১ (৩৬)
নিকোলাস পুরান ২৬ (১৬)
আফিফ হোসেন ৬ (৩)
জাকির আলী ০ (১)
অলক কাপালি ০ (১)

বোলার:
মাশরাফি মুর্তজা (৩-০-৪৩-০)
শফিউল ইসলাম (৪-০-৩১-৩)
সোহাগ গাজী (৪-০-৩৮-০)
বিনি হাওয়েল (৩-০-২২-১)
ফরহাদ রেজা (২-০-৯-০)
ক্রিস গেইল (৩-০-৩৫-০)
নাহিদুল ইসলাম (১-০-৭-০)

 

রংপুর রাইডার্স: ১৬০/৬
ক্রিসে গেইল ৭ (৭)
মেহেদী মারুফ ৩ (৫)
আলেক্স হেলস ০ (৩)
রেইল রুশুভ ৫৮ (৩২)
মোহাম্মাদ মিথুন ৩৫ (২৯)
মাশরাফি মুর্তজা ৩৩ (২৭)
বিনে হোয়েল  ১৩ (১১)

বোলার:
সোহেল তানভীর (৪-০-২২-১)
মেহেদী হাসান রানা (৪-০-৪০-২)
তাসকিন আহমেদ (৪-০-৩৪-২)
আফিফ হাসান (১-০-২২-০)
সন্দীপ লিমিচিনি (৪-০-১৮-১)