fair            

অনিন্দ্য অমাতের কাব্যগ্রন্থের পাঠোন্মোচন ২৬ এপ্রিল

jahir-2

আবৃত্তি সংগঠন ‘হরবোলা’র উদ্যোগে প্রতিশ্রুতিশীল কবি অনিন্দ্য অমাতের কাব্যগ্রন্থ ‘চেতনা যখন খাবার টেবিলে’র পাঠোন্মোচন এবং আবৃত্তি সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে এ পাঠোন্মোচন করা হবে।

সেখানে উপস্থিত থাকবেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ঢাকা বিভাগীয় কমিশনারের অতিরিক্ত সচিব মো. সেলিম রেজা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও আবৃত্তিশিল্পী আহকাম উল্লাহসহ সংস্কৃতি অঙ্গনের প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ ও আবৃত্তিপ্রেমী পাঠক-শ্রোতা।

উক্ত অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করবেন মজুমদার বিপ্লব, আহসান উল্লাহ তমাল, নায়লা তারান্নুম কাকলী, সালমা শবনব এবং সৈয়দ ফয়সল আহমেদ। তবে সংস্কৃতি অঙ্গণের প্রতিনিধিত্বশীল ব্যক্তি তথা সুশীল সমাজের বিভিন্ন সম্মানিত ব্যক্তিবর্গের উপস্থিতির বাইরেও এই আয়োজনে একজন বিশেষ ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই ব্যক্তির নাম মো. লালন মিয়া, যিনি পেশায় একজন মুচি। বস্তুত, ‘চেতনা যখন খাবার টেবিলে’ বইটি এই লালন মিয়াকেই উৎসর্গ করা হয়েছে।

এক বছর আগে কমলাপুর রেলস্টেশনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুবিনা আক্তার রেলের ইঞ্জিনের নিচে পড়ে তার দুটি পা আলাদা হয়ে যায়। এই দৃশ্য তখন সবাই দাঁড়িয়ে প্রত্যক্ষ করেন, সবাই তখন হায় হায় করছিল। কিন্তু মো. লালন সেই মুহূর্তে তার জুতা পালিশ করার মালামাল ফেলে রেখে রুবিনাকে কোলে নিয়ে পুলিশের সহায়তায় ঢাকা মেডিকেলে ভর্তি করে। বস্তুত, এটাই মানবিক চেতনা; যা সেদিন সেই লালনের মধ্যেই ছিল। মূলত প্রতিটা মানুষের মাঝে মানবিক চেতনার বিকাশ লাভের প্রত্যাশা নিয়েই এই আয়োজন। ‘চেতনা যখন খাবার টেবিলে’ বইটি প্রকাশ করেছে যুক্ত প্রকাশনী।

প্রকাশিত বই
বই মেলার সংবাদ
ছবি
বই মেলায় আড্ডা
book-fari-adda
b5
b4
b3
b2
b1
ভিডিও
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
fair            
somoy