fair            

শিশুদের ভিড় সিসিমপুরে

বইমেলায় শিশু প্রহরের শেষ দিনে মেলায় ছিল শিশুদের উপচে পড়া ভিড়। শিশু প্রহরে শিশুদের পছন্দের সিসিমপুরের চরিত্রদের কাছ থেকে দেখতে শিশু চত্বরে অভিভাবকদের সঙ্গে ভিড় জমায় ছোট্ট সোনামণিরা।

প্রাণের মেলায় নিজেদের পছন্দের বই কিনতে পেরে খুশি শিশুরা। তাদের আবদার বছরে শুধু বই মেলাতেই নয় শিক্ষা প্রতিষ্ঠানেও যেন বই পড়ার এমন আয়োজন করা হয়।

জেরিন অন্তু দুই ভাই-বোন বাবার সঙ্গে শিশু প্রহরের শেষের দিনে মেলায় ঘুরে বই কিনতে এসেছে তারা। আর তাদের বই নির্বাচনে সহায়তা করছেন তাদের বাবা আব্দুল লতিফ।

অভিভাবকরা বলেন, বাচ্চাদের পথ দেখানোর দায়িত্ব অভিভাবকদের। বিভিন্ন রকমের বই সম্পর্কে শিশুদের জানা, দেখা, বুঝা দরকার। বই মেলায় সিসিমপুর বাচ্চাদের দেখার বড় একটা আকর্ষণ।

কোমলমতি শিশুদের স্বাধীন চিন্তা জগতে তাদের বই কিনতে অভিভাবকদেরও বড় ভূমিকা দেখা যায়। সারা বছর অপেক্ষা করা বই মেলার মতো নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানেও এমন বই পড়তে চান শিশুরা।

শিশুরা বলেন, আমাদের রূপ কথার বই পড়তে ভালো লাগে। আমাদের স্কুলে যদি এধরনের বই থাকতে আমাদের অনেক মজা হতো।

গেলো কয়েক বছর শিশু প্রহরে মেলার প্রধান আকর্ষণ ইকরি, মিকরি , হালুম আর শিকু যা দেখতে সকালে আলস্য ঝেড়ে মেলায় চলে আসেন কচিকাঁচারা।

শিশুদের নিয়ে মেলার আয়োজনে শিশু প্রহর নিয়ে খুশি অভিভাবকরা। এ বছরের মতো মেলায় শিশু প্রহর শেষ। সামনে বছরের শিশু প্রহরের জন্য আবারও অপেক্ষা শুরু শিশুদের।

প্রকাশিত বই
বই মেলার সংবাদ
ছবি
বই মেলায় আড্ডা
book-fari-adda
b5
b4
b3
b2
b1
ভিডিও
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
SOMOY
fair            
somoy