হরতালে চরম দুর্ভোগে দেশের মানুষ
সময়নিউজ.টিভি: ২০১৩-০৩-০৫
বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে মঙ্গলবার চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। নাশকতার আতঙ্কে রাস্তায় মানুষের উপস্থিতি ছিলো খুব কম। তবে যারা বের হন তারা যানবাহন সংকটে চরম দুর্ভোগ পোহান। অন্যদিকে এই টানা হরতালে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়ে এসএসসি পরীক্ষার্থীরা। বার বার সময়সূচি পরিবর্তনে ব্যাহত হচ্ছে তাদের পরীক্ষার পূর্বপ্রস্তুতি।
ব্যুরো প্রতিবেদকদের পাঠানো তথ্য ও ছবি নিয়ে রিপোর্ট।
চট্টগ্রাম: বন্দর নগরী চট্টগ্রামে হরতালের কারণে যান চলাচল কম থাকায দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। নগরীতে কম সংখ্যায় সিএনজি অটোরিক্সা, হিউম্যান হলার এবং টেম্পোর পাশাপাশি সিটি সার্ভিসের বাস চলাচল করলেও দূর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। তবে হরতালের কারণে পরীক্ষার সময়সূচি পরিবর্তনের ফলে সবচেয়ে বেশি সংকটে পড়েছেন এসএসসি পরীক্ষার্থীরা।
রাজশাহী: রাজশাহীতেও দূর পাল্লার বাস বন্ধ থাকলেও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রিক্সা বা অটোরিক্সার মত হালকা যান চলাচল করতে দেখা গেলেও মহানগরীর রাস্তা ছিল মোটামুটি ফাঁকা।
সিলেট: হরতালে সিলেটে কোনো পিকেটিং চোখে না পড়লেও অভ্যন্তরীণ ও মহাসড়কগুলোতে যান চলাচল বন্ধ রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা দাড়িয়ে থেকেও কোন যানবহনের দেখা পাননি অনেকে। বিশেষ করে পর্যটকরা দুর্ভোগ পোহাচ্ছেন।
বরিশাল: বরিশালে হরতালের কারণে ভোর থেকেই প্রয়োজনীয় যানবাহন না পেয়ে গন্তব্যে পৌঁছাতে হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ। নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। আর এই সুযোগে ভাড়ায় চালিত মটরসাইকেল ও ভ্যান গাড়ি আদায় করছে বাড়তি ভাড়া।
ময়মনসিংহ: ময়মনসিংহে হরতালে সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। তবে শহরে সীমিত সংখ্যায় হালকা যানবাহন চলতে দেখতে গেছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় দূরপাল্লার সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া শহরের ভেতরেও তেমন কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি।
এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে জনদুর্ভোগের খবর পাওয়া গেছে।